বিবেকের কষ্ট

কষ্ট (জুন ২০১১)

Muhammad Fazlul Amin Shohag
  • ৩৬
  • 0
  • ৩৮
হারিয়ে যেতে ইচ্ছে করে পৃথিবী থেকে
কষ্টরা জমাট বেঁধেছে বুকে।
সুখের খোঁজে দিশেহারা মন
বালুচরে স্বপ্ন গড়ে সারাক্ষণ।
আবেগের কাছে বস মেনেছে মন
বিবেক তাই প্রশ্ন তুলে এখন।
যে কষ্ট আর সুখের সন্ধানে
মানুষ বন্দি হয়ে আছে, মিছে মায়ার বন্ধনে
বুঝে ও আজ বুঝে না মানুষ
একদিন ফুরিয়ে যাবে রঙ্গিন সব ফানুস।
হিংসা - অহংকার করে নেই কোন লাভ
নিজেই নিজের সাথে করে দেখ আলাপ।
তুমি যদি বুঝতে না পারো নিজেকে
বিবেক কষ্ট দিবেই তোমাকে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
Muhammad Fazlul Amin Shohag হারিয়ে যেতে ইচ্ছে করে পৃথিবী থেকে কষ্টরা জমাট বেঁধেছে বুকে। সুখের খোঁজে দিশেহারা মন বালুচরে স্বপ্ন গড়ে সারাক্ষণ। আবেগের কাছে বস মেনেছে মন বিবেক তাই প্রশ্ন তুলে এখন। যে কষ্ট আর সুখের সন্ধানে মানুষ বন্দি হয়ে আছে, মিছে মায়ার বন্ধনে বুঝে ও আজ বুঝে না মানুষ একদিন ফুরিয়ে যাবে রঙ্গিন সব ফানুস। হিংসা - অহংকার করে নেই কোন লাভ নিজেই নিজের সাথে করে দেখ আলাপ। তুমি যদি বুঝতে না পারো নিজেকে বিবেক কষ্ট দিবেই তোমাকে।
শাহ্‌নাজ আক্তার বিবেক কষ্ট দিবেই তোমাকে। ---বিবেক ই তো মানুষের সবচেয়ে বড় আদালত .......খুব ভালো লিখেছ I
উপকুল দেহলভি বেশ ভালো লাগলো, সুন্দর আলোকিত আগামীর দিকে এগিয়ে যান; শুভ কামনা আপনার জন্য.
Muhammad Fazlul Amin Shohag হারিয়ে যেতে ইচ্ছে করে পৃথিবী থেকে কষ্টরা জমাট বেঁধেছে বুকে। সুখের খোঁজে দিশেহারা মন বালুচরে স্বপ্ন গড়ে সারাক্ষণ। আবেগের কাছে বস মেনেছে মন বিবেক তাই প্রশ্ন তুলে এখন।
আবু ফয়সাল আহমেদ সুন্দর এবং গভীর ভাবনা চিন্তা টের পাওয়া যাচ্ছে
Muhammad Fazlul Amin Shohag হারিয়ে যেতে ইচ্ছে করে পৃথিবী থেকে কষ্টরা জমাট বেঁধেছে বুকে। সুখের খোঁজে দিশেহারা মন বালুচরে স্বপ্ন গড়ে সারাক্ষণ। আবেগের কাছে বস মেনেছে মন বিবেক তাই প্রশ্ন তুলে এখন। যে কষ্ট আর সুখের সন্ধানে মানুষ বন্দি হয়ে আছে, মিছে মায়ার বন্ধনে বুঝে ও আজ বুঝে না মানুষ একদিন ফুরিয়ে যাবে রঙ্গিন সব ফানুস। হিংসা - অহংকার করে নেই কোন লাভ নিজেই নিজের সাথে করে দেখ আলাপ। তুমি যদি বুঝতে না পারো নিজেকে বিবেক কষ্ট দিবেই তোমাকে।

০১ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ২১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "নগ্নতা”
কবিতার বিষয় "নগ্নতা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ মে,২০২৪